ডুপ্লেক্স বাড়ির ডিজাইন

বিল্ডিংটির নিচতলার ফ্লোর এরিয়া: ১৯৬৩ স্কয়ার ফিট এবং বিল্ডিংটিতে মোট বেড রুম আছে ৭ টি। বিল্ডিংটি তৈরি করতে পাশে জমি লাগবে ৪৫ ফুট ১ ইঞ্চি এবং লম্বায় জমি লাগবে ৫৩ ফুট ১ ইঞ্চি মোট জমি লাগবে ৫.৫০ শতাংশ। আমরা এই ব্লগের নাম দিয়েছি ডুপ্লেক্স বাড়ির ডিজাইন

ডুপ্লেক্স বাড়ির ডিজাইন ২০২৪

হাই ভিউয়ার্স
ড্রিম হোমের পক্ষ থেকে আজ আপনাদের দেখাবো মোঃ ইসমাইল হোসেন বালী ভাইয়ের বাড়ির ডিজাইন। চমৎকার এই ডুপ্লেক্স বাড়ির ডিজাইন টি ২০২৪ সালে আমরা তৈরি করেছি। এই বাড়িটির নাম দেয়া হয়েছে বালী বাড়ি

এই বাড়িটি তৈরি করা হবে শরীয়তপুর জেলায় ডামুড্যা থানায় শিধলকুড়া ইউনিয়নে।ঢাকা থেকে ডামুড্যা দূরত্ব ১০০ কিলোমিটার। এই ডামূড্ডা থানার একটি ইতিহাস আছে। মুক্তিযুদ্বের সময় বর্তমান ডামুড্যা কলেজের দক্ষিণে পাকবাহিনী ও মুক্তিযোদ্ধাদের সাথে সম্মুখ লড়াহয়। আর এই লড়াই শহীদ হন আহসানুল হক ও আব্দুল ওয়াহাব। এ উপজেলায় বিভিন্ন জায়গায়  যুদ্ধে ৯ জন মুক্তিযোদ্ধা শহীদ হন। ১৯৭১ সালের ১৫ অক্টোবর রাজাকাররা ডামুড্যা বাজারে আগুন ধরিয়ে দিলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ উপজেলায় ৪টি স্মৃতিসৌধ এবং শহীদ আব্দুল ওয়াহাবের নামে ১টি স্মৃতিস্তম্ভ স্থাপিত হয়েছে।

ডুপ্লেক্স বাড়ির ডিজাইন New  House

৫.৫ শতক জায়গার উপর এই ডুপ্লেক্স বাড়িটির ডিজাইন করা হয়েছে। এই বাড়িটির সামনে এবং দুই সাইটে পর্যাপ্ত খোলা জায়গা রয়েছে।বাড়ির ডিজাইনটার দিকে একটু খেয়াল করলে আপনারা দেখতে পারবেন বাড়িটির ডিজাইনটি আর দশটা বাড়ি যেতে ভিন্ন। বিশেষ করে এই বাড়ির গাড়ি পার্কিং এর উপর ডিজাইনটি এবং ছাদের দুই পাশে ডিজাইনটি বাড়িটিকে আকর্ষণীয় করে তুলেছে।

সাধারণত এইসব বাড়িতে ছাদে পর্যাপ্ত জায়গা থাকাই খুব সহজেই ছাদে ছাদ বাগান করার ইচ্ছা আপনারা পূরণ করতে পারেন। বাড়িটিতে বড় বড় জানালা থাকার কারণে প্রাকৃতিক আলো বাতাস সহজে ঢুকতে পারে এবং ছাদে সোলার প্যানেল থাকার কারণে বৈদ্যুতিক বিলের উপর চাপ অনেকাংশই কমে যাবে। প্রাকৃতিক সবুজের ঘেরা চার পাশ আর মাঝখানে বাড়ির টির কালার সত্যিই বাড়ির দিকে অন্য একমাত্র এ নিয়ে গেছে। এককথায় বলা যেতে পারে মধ্যবিত্তের রাজ প্রাসাদ। আপনাদের যদি কোনো মতামত থাকে বাড়িটির সম্পর্কে তা কমেন্ট বক্সে জানাতে পারেন।

ডুপ্লেক্স বাড়ির এর নিচ তলায় যা যা থাকছে:

১/ বেড রুম: ৩ টি

২/ টয়লেট: ৩ টি

৩/ রান্নাঘর: ১ টি

৪/ ড্রয়িং : ১ টি

৫/ ডাইনিং স্পেস: ১ টি

৬/ স্টোর রুম: ১ টি

ডুপ্লেক্স বাড়ির এর ২য় তলায় যা যা থাকছে:

১/ বেড রুম: ৪ টি

২/ টয়লেট: ৪ টি

৩/ প্রেয়ার রুম: ১ টি

৪/ লিভিং রুম : ১ টি

আমাদের সেবা সমূহ:

১/আর্কিটেকচারাল ডিজাইন

২/স্ট্রাকচারাল ডিজাইন

৩/ইলেকট্রিক্যাল ডিজাইন

৪/প্লাম্বিংডিজাইন

৫/3D ডিজাইন

৬/ভিডিও এনিমেশন

৭/কনস্ট্রাকশন

৮/সাইট সুপারভিশন

আপনি যদি নিজের মন মত বাড়ির ডিজাইন করাতে চান বা এই বাড়ির ডিজাইনটি নিতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।আমরা বাড়ি তৈরির সকল ডিজাইন করে থাকি।বাংলাদেশের যে কোন জায়গায় বাড়ির ডিজাইন করতে আমাদের সাথে যোগাযোগ করুন।

  1. প্লানিং এবং স্পেস ম্যানেজমেন্ট: ছোট স্পেসে ভালো প্লানিং অনেক গুরুত্বপূর্ণ। এটি নির্ধারণ করুন যে কোন রুমের জন্য কী সাইজের আবার কী পরিমাণের স্পেস প্রয়োজন।
  2. ম্যাটেরিয়ালস এবং ফিক্সচারস: সস্তা কিনতে প্রচুর পছন্দ থাকলেও, সঠিক ম্যাটেরিয়ালস এবং ফিক্সচারস একটি বাসার কোন বিষয়ের জন্য অনিবার্য হতে পারে।
  3. স্মার্ট ফার্নিচার বা মাল্টি-পারপাস ব্যবস্থা: বিভিন্ন রুমের জন্য একই ফার্নিচার ব্যবহার করা যেতে পারে যা স্মার্ট হবে এবং স্পেস সেভ করবে।
  4. স্মার্ট ইনভেস্টমেন্ট: বিশেষত আমেরিকা এর ব্যাপারে বলা যায় যে, কিছু অংশে ইনভেস্ট করা যেতে পারে যা পরবর্তীতে মূল্যবান হতে পারে, যেমন ডিজাইনার ফিক্সচারস, গুড়িতে বিশেষ ছাদ বা ফ্লোরিং ইত্যাদি।

ডুপ্লেক্স বাড়ির ডিজাইন

ড্রিম হুমের পক্ষ থেকে আমরা মোঃ ইসমাইল হোসেন বালী ভাইকে শুভেচ্ছা জানাই এমন একটি চমৎকার বাড়ির ডিজাইন করার জন্য। একি সাথে তার পরিবারকে আমাদের পক্ষ থেকে শুভকামনা। আমরা তাদের সুখী জীবন প্রত্যাশা করি।
দর্শক যদি আপনাদের মনে এমন একটি বাড়ি তৈরি করার সুপ্ত বাসনা থাকে তবে দেরি না করে এখনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন সুদীর্ঘ ৮ বছরে অভিজ্ঞতা থেকে আমরা কম খরচে আপনার ইচ্ছে পূরণ করতে বদ্ধপরিকর । এখনি যোগাযোগ করুন ০১৬৬০২০০৮২২ এই নাম্বারে অথবা আমাদের হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে পারেন। আমরা সমগ্র বাংলাদেশে ডিজাইন করে থাকি ।

আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে:

Phone: 01660-200822, 01721-906431

Whatsapp: +8801660200822

Address: Mirpur-1, Dhaka, Bangladesh

Facebook Page: Dream Home

Facebook Group: Dream Home

Youtube : Dream Home

Email : bddreamhome@gmail.com

এই বাড়িটির সম্পূর্ণ ভিডিওটি নিচে দেওয়া হল:

ডুপ্লেক্স বাড়ির ডিজাইন টি ভাল লাগলে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন।

গ্রামের একতলা বাড়ির ডিজাইন দেখতে চান সে ক্ষেত্রে এই লিঙ্কে দেখতে পারেন

টিনশেড বাড়ির ডিজাইন ডিজাইন দেখতে চান সে ক্ষেত্রে এই লিঙ্কে দেখতে পারেন

Leave a Reply